কুমিল্লায় অংশীজনের সমন্বয়ে প্রাতিষ্ঠানিক গণশুনানি অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক।
জাতীয় শুদ্ধাচার কৌশল কর্মপরিকল্পনা ২০২২-২৩ এর অন্তর্ভুক্ত মৎস্য ও প্রাণিসম্পদ সম্পর্কিত সেবা গ্রহণকারী অংশীজনের সমন্বয়ে প্রাতিষ্ঠানিক গণশুনানি অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে মৎস্য অধিদপ্তর- কুমিল্লায় চট্টগ্রাম বিভাগের কনফারেন্স রুমে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় তথ্য দপ্তরের তথ্য কর্মকর্তা (মৎস্য) মাহবুবা খানম এর সভাপতিত্বে প্রথমে সভায় মৎস্য ও প্রাণিসম্পদ তথ্য দপ্তরের গণযোগাযোগ কর্মকর্তা মো.সামছুল আলম তথ্য দপ্তরের পরিচিতি ও কার্যক্রম সম্পর্কে স্লাইড প্রদর্শন করেন।

প্রদর্শনী শেষে আগত অংশীজনদের কাছ থেকে মৎস্য ও প্রাণিসম্পদ তথ্য দপ্তরের কার্যক্রমকে আরো গতিশীল করার জন্য পরামর্শ আহ্বান করেন। এতে অংশীজনেরা তথ্য দপ্তরের কার্যক্রম সম্পর্কে মন্তব্য করে বিভিন্ন ধরনের পরামর্শও প্রদান করেন। এতে অশোক কুমার দাস সহকারী পরিচালক, জেলা মৎস্য দপ্তর, কুমিল্লা বলেন, মৎস্য ও প্রাণিসম্পদ এর উৎপাদনকে স্থায়ী করতে হলে প্রচার প্রসারের কোন বিকল্প নেই। এক্ষেত্রে মৎস্য ও প্রাণিসম্পদ তথ্য দপ্তর গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

অনুষ্ঠানে ডা. মোহাম্মদ ইসমাইল হোসেন, অতিরিক্ত জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা বলেন, প্রচার কার্যক্রমকে আরো গতিশীল করতে কমিউনিটি পর্যায়ে প্রচারের ব্যবস্থা করতে হবে। প্রচার সামগ্রী আরো বেশি সংখ্যক করতে হবে। সভায় খামারীদের মধ্যে শরীফ বিন তাহের বলেন, সরকার যে বিভিন্ন প্রণোদনা দিচ্ছে সে তথ্য গুলো প্রান্তিক খামারী ও চাষীরা পাচ্ছে না। এসকল উপকারী তথ্য গুলো তথ্য দপ্তর আমাদের মধ্যে পৌঁছালে আমরা উপকৃত হবো।

গণশুনানি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সহকারী পরিচালক, জেলা মৎস্য দপ্তর, কুমিল্লা,মো. ফয়জুর রহমান উপপরিচালক, জেলা মৎস্য দপ্তর, কুমিল্লা,ডা. মোহাম্মদ ইসমাইল হোসেন অতিরিক্ত জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা,মো. তারিক ইমাম, খামার ব্যবস্থাপক, মৎস্য বীজ উৎপাদন খামার, কুমিল্লা,মো. মাহবুবুল হক উপ-সহকারী প্রাণিসম্পদ কর্মকর্তা, জেলা কৃত্রিম প্রজনন কেন্দ্র, কুমিল্লা।

এছাড়াও বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিক, খামারী, চাষী,মুদ্রণ প্রতিষ্ঠানের স্বত্বাধিকারীসহ মৎস্য ও প্রাণিসম্পদ তথ্য দপ্তরের প্রধান কার্যালয় ও কুমিল্লা আঞ্চলিক অফিসের কর্মকর্তা এবং কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

You cannot copy content of this page